মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
বাংলাদেশ লোক ও কারু শিল্প যাদুঘর, সোনারগাঁ। ঢাকার গুলিস্তান থেকে বাসযোগে মোগড়াপাড়া বাসস্ট্যান্ড, অতঃপর সি.এন.জি/রিকশাযোগে জাদুঘর যাওয়া যাবে। মেঘনা নদী পথে- সোনারগাঁ উপজেলায় বৈদ্যের বাজার লঞ্চঘাট হয়ে রিক্সা/সি.এন.জি যোগে বাংলাদেশ লোক ও কারু শিল্প যাদুঘর, সোনারগাঁ।
বাংলার তাজমহল ঢাকা গুলিস্থান হতে বাসযোগে মদনপুর বাস ষ্ট্যান্ড। মদনপুর বাসষ্ট্যান্ড হতে সিএনজি যোগে পেরাব নামকস্থানে অবস্থিত তাজমহলে যাওয়া যায়।
শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম ঢাকা থেকে ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়ক পথে বাসে করে মোগরাপাড়া চৌরাস্তা অতপর সি.এন.জি দিয়ে বারদী প্রায় ৩৫ কি.মি. যাতায়াত ভাড়া মাত্র ৬৫/- টাকা।
গিয়াস উদ্দিন আযম শাহ্ এর মাজার।

ঢাকা থেকে ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়ক পথে বাসে করে মোগরাপাড়া চৌরাস্তা অতপর সি.এন.জি/রিক্সা দিয়ে প্রায় ২৮ কি.মি. যাতায়াত ভাড়া মাত্র ৬৫/- টাকা।

বাংলার বড় বাবু জ্যোতি বসুর স্মৃতি বিজরিত পৈত্রিক নিবাস, বারদী। ঢাকা থেকে ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়ক পথে বাসে করে মোগরাপাড়া চৌরাস্তা অতপর সি.এন.জি দিয়ে সোনারগাঁ উপজেলা রোডে বারদী ইউনিয়ন পরিষদ হতে এক কি.মি. পূর্বে যাতায়াত ভাড়া মাত্র ৭৫/- টাকা।
ঐতিহ্যবাহী পানাম নগর ঢাকা হতে বাসযোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁ মোগরাপাড়া বাসস্ট্যান্ড। অত:পর রিক্সা/সিএনজি যোগে পানাম নগর। মোট দূরত্ব ২৭ কি.মি।
পাঁচ পীরের মাজার ঢাকা থেকে ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়ক পথে বাসে করে মোগরাপাড়া চৌরাস্তা অতপর সি.এন.জি/রিক্সা দিয়ে প্রায় ২৮ কি.মি. যাতায়াত ভাড়া মাত্র ৬৫/- টাকা।
লালপুরি শাহ্ এর দরবার শরিফ, নুনেরটেক। সড়ক পথে- ঢাকা থেকে ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়ক পথে বাসে করে মোগরাপাড়া চৌরাস্তা অতপর সি.এন.জি/রিক্সা দিয়ে বৈদ্যেরবাজার ইউনিয়নস্থ আনন্দবাজার।অত:পর ট্রলারযোগে মেঘনদী পার হয়ে নুনেরটেক লালপুরি দরবার শরিফ প্রায় ৩৫ কি.মি. যাতায়াত ভাড়া মাত্র ৪৫+১৫+১০=৭০/- টাকা। মেঘনা নদী পথে- সোনারগাঁ উপজেলায় বৈদ্যের বাজার লঞ্চঘাট হতে বারদী ইউনিয়নের অন্তর্গত নুনেরটেক বিঃদ্রঃ-রেল পথে সোনারগাঁ উপজেলা পরিষদ এর সহিত কোন যোগাযোগ নাই।
পানাম সিটি ঢাকা হতে বাস যোগে সোনারগাঁয়ের মোগড়াপাড়া বাসষ্ট্যান্ড যেতে হবে। ভাড়া বাস সার্ভিসভেদে ২৫-৪৫ টাকা। মোগড়াপাড়া হতে ১০-২০ টাকা ভাড়ায় রিক্সা/অটোরিক্সা যোগে পানাম নগরীতে পৌঁছা যায়। তবে পর্যটকগন ইচ্ছা করলে পাশে সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘর ঘুরে ৫ মিনিট হেঁটে পানামে পৌঁছাতে পারবে।